পাশ্চাত্য ইসলাম বিরোধী ষড়যন্ত্র : শাইখ আব্দুল্লাহ আযযাম (রহ:)

শিরোনামঃ পাশ্চাত্য ইসলাম বিরোধী ষড়যন্ত্র

লিখেছেনঃ ড. আবদুল্লাহ আযযাম (রঃ)

ফরম্যাট : PDF

সাইজঃ ৫.৩৩ মেগাবাইট

Download Now


পাশ্চত্য ইসলাম বিরোধী ষড়যন্ত্র

ডঃ আব্দুল্লাহ আযযাম [র.]

চারিপাশে ঘুটঘুটে অন্ধকার। আকাশে কালো মেঘ। চতির্দিকে আর্তনাদ, বুক ফাটা চিৎকার। নিরীহ নির্যাতিতের তপ্ত খুনে ভাসছে সবুজ জমীন। ভুলুণ্ঠিত হচ্ছে মা বোনের ইজ্জত প্রতিনিয়ত। ক্লাস্টার-নাপাম আর রকমারী ভয়াবহ বোমার আঘাতে মেরে সাফ করে দেয়া হচ্ছে তাদের। পুড়ে ছারখার করে দেয়া হচ্ছে গ্রামের পর গ্রাম, শহরের পর শহর, এমনিভাবে এক দেশের পর আরেক দেশ। শব্দ করে কান্নার অধিকারটুকুও নেই। একরাতও স্বস্তিতে ঘুমোতে দেয়া হচ্ছে না নিজস্ব ভুখন্ডেও।

উপরোক্ত সংবাদটুকু এমন একটি জাতির, যাদের রয়েছে গৌরবময় এক বিশাল সোনালী ইতিহাস। যারা বীরত্ব, শৌর্য-বীর্য ও সফলতার সাথে নেতৃত দিয়েছে বিশ্বময়। যাদের শাসন, বিচার, জনসেবায় আপ্লুত হয়েছে পৃথিবীর তাবৎ জনগোষ্ঠী। মাশরেক-মাগরেব সর্বত্র ছড়িয়ে রয়েছে যাদের সফলতার স্বাক্ষর। সে জাতিটিই হল মুসলমান। ইতিহাসের এই সম্মানিত জাতি আজকের পৃথিবীতে খুবই অসহায়। বর্বর জুলুমের কষাঘাতে দেয়ালে ঠেকেছে পিঠ। তাঁরা আজ বড়ই বিপদ্গ্রস্থ। মুসলমানদের আজ কোন বন্ধু নেই।

জাতির এই দুর্দিনে জীবনের সবটুকু উজাড় করে, স্ত্রী, সন্তান, ঘবাড়ী, মাতৃভূমি থেকে হিজরত করে উম্মতের যে জানবাজ আলেম দুশমনদের সকল জুলুম ও ষড়যন্ত্রের নাগপাশ ছিন্ন করার ইস্পাদ কঠিন শপথ নিয়ে ভিনদেশে পাড়ি দিয়ে ইতিহাসের বাক ঘুরিয়ে দিয়েছিলেন, তিনি হলেন শহীদ ড. আবদুল্লাহ আযযাম (রহ.)। জাতির ভাগ্য পরিবর্তনের এই মহান নেতার যে অপরিসীম ত্যাগ ও কুরবানী ঝরেছে তাঁর সাক্ষী আফগানিস্তানের রক্তভেজা মাটি। তাঁর অনবদ্য ভাষণ ও রচনাসমূহের গুরুত্ব বর্তমান সময়ে অনস্বীকার্য। সেই গুরুত্ব উপলব্ধি করে “পাশ্চাত্য ইসলাম বিরোধী ষড়যন্ত্র” বইটি প্রকাস করে আমরা সময়ের একটি অপরিহার্য দাবী মেটাতে কিছুটা হলেও সক্ষম হয়েছি। এই বিরাট কাজের তাওফিক দেয়ার জন্য দরবারে এলাহীতে জ্ঞাপন করছি লাখো শুকরিয়া। বইটি পড়ে পাঠক মহল সামান্য উপকৃত হলে আমাদের শ্রম ও প্রচেষ্টা সার্থক হবে।

আল্লাহ আমাদেরকে ইমাম আযযাম (রহঃ) এর পথ ধরে আবারো মাথা উঁচু করে দাঁড়ানোর তাওফিক দিন। আমীন।–প্রকাশক।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google photo

You are commenting using your Google account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s